Wednesday, August 19, 2009

Youtube থেকে আপনার পছন্দের ফাইল Download করবেন কিভাবে?

আমি যতদূর জানি Youtube থেকে সব ধরনের Video file download করা যায়না। শুধুমাত্র যেসব ফাইল Authenticate করা আছে অর্থাত File-এর against-এ download permission দেয়া আছে সেগুলোই করা যাবে। Authenticate Video File install করার জন্য এখন আপনি নীচের দুটি ধাপ follow করুনঃ

ধাপ ১

1. আপনার PC-র web browser থেকে Youtube-এ যান (www.youtube.com).
2. আপনি যে Video file download করতে চান সেটি open করুন। যদি আপনি কোন পছন্দের Video file download (Shahrukh khan এর Hindi Movie Song) করতে চান তো কি করবেন? Youtube-এর Search box-এ Shahrukh Khan type করুন এবং ডান পাশে Video select করে Search-এ click করুন।
3. নতুন Window আসবে। এখানে Shahrukh Khan এর Video File এর Icon দেখতে পাবেন। এখন Vedio File Icon এর উপর click করুন, File টি open হবে। এখান থেকে আপনি আপনার Favorite Song খোজতে পারবেন। কারণ Video Icon এর উপর click করলেই নতুন Window আসবে এবং Related Video File প্রদর্শন করবে।
4. পছন্দের Video File Open করার পর URL/Address থেকে Right Button এ click করে Link টি Copy করে নিন।
ধাপ ২

1. আপনার PC-র Browser থেকে www.keepvid.com টাইপ করে নতুন Window open করুন।
2. Youtube থেকে Copy করা Link টি URL বক্স এ Pest করুন এবং ডানপাশে Download লেখার উপর Click করুন।
3. এখন আপনার Pest করা Link টি নীচে উল্লেখিত Download Links এর under এ প্রদর্শন করবে। এখানে দু প্রকার Download অপশন পাবেন। প্রথম অপশন থেকে Load করলে শুধুমাত্র FLV Player এ open হবে। এক্ষেত্রে আপনাকে FLV Player install করতে হবে। দ্বিতীয় অপশন থেকে MP4 formet- এ install করা যাবে।
আপনি যে অপশন এ Video file download করতে চান সেটার উপর কার্সর নিয়ে Right Button এ Click করে Save terget as a গিয়ে আপনার PC তে Location দেখিয়ে দিন। Save এ Click করুন। তারপর? তারপর অপেক্ষার পালা ....

: Converter Install করে ইচ্ছেমতো আপনার Download করা Video File টি বিভিন্ন Formet-এ Convert করতে পারবেন। www.keepvid.com থেকেই FLV Player ও Converter Download করা যাবে। (Shahrukh Khan কে ভাল লাগে তাই তার নামটাই ব্যবহার করা হয়েছে)

1 comment:

Aero River said...

উপকারী পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ।

aR
Bangla Hacks